Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ নভেম্বর ২০১৮

"আগামী প্রজন্মের ভাগ্য নিয়ে কাউকে ছিনি-মিনি খেলতে দেওয়া হবে না" -- দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ


প্রকাশন তারিখ : 2018-11-20

আজ নিজ কার্যালয় থেকে বের হওয়ার সময়  অপেক্ষমান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ মন্তব্য করেন। তিনি বলেন আসন্ন এস এস সি পরীক্ষায় ফরম পূরণের নামে কিংবা নির্বাচনী ( টেস্ট পরীক্ষা) পরীক্ষায় অনুত্তীর্ন শিক্ষার্থীদেরকে অনৈতিকভাবে পাশ করিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দিয়ে অবৈধ অর্থ গ্রহণ করলে দুদক সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করবে ।


দুদক চেয়ারম্যান বলেন, যখনই কমিশনে  এ মর্মে অভিযোগ আসে, কতিপয় শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিকট থেকে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত  অর্থ গ্রহণ করা হচ্ছে , দুদক তাৎক্ষণিকভাবেই দেশব্যাপী এসকল অনিয়ম প্রতিরোধে অভিযান শুরু করে। রাজধানীসহ দেশের বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠানে দুদকের অভিযানের কারণে অতিরিক্ত অর্থ গ্রহণ বন্ধ হয়েছে । অনেক শিক্ষা প্রতিষ্ঠান অতিরিক্ত অর্থ ফেরৎ প্রদানে অঙ্গীকার করেছে। শিক্ষার্থী , অভিভাবদের কাছে আমার আহ্বান আপনারা নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ দিবেন না ,  সম্মানিত শিক্ষকদের কাছে আহ্বান আপনারা নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি চাবেন না এবং কোনো অবস্থাতেই টেস পরীক্ষায় অনুত্তীর্ণদের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিবেন না।


তিনি আরও বলেন এ বিষয়ে দুদক শুধু অভিযানের মধ্যেই সীমাবদ্ধ না থেকে বিষয়টি সরকারকে অবহিত করেছে। আমারে জানামতে শিক্ষা মন্ত্রণালয়ও দুদকের অনুরোধে পদক্ষেপ  নিয়েছে।  আসুন, আমরা সম্মিলিতভাবে  এ জাতীয় দুর্নীতি প্রতিরোধ করে আগামী প্রজন্মকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে  তুলি।