Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ ডিসেম্বর ২০১৮

'আগামী প্রজন্মের জন্য শিক্ষা, স্বাস্থ্য এবং নৈতিক কাঠামোসহ বিভিন্ন পদ্ধতিগত সংস্কার কাজের সুপারিশ করছে দুদক' - ইকবাল মাহমুদ, চেয়ারম্যান , দুদক।


প্রকাশন তারিখ : 2018-12-17

 

আজ দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভায় দুদক চেয়ারম্যান এ মন্তব্য করেন।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে নিহত ত্রিশ লক্ষ শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, এই দিবসটি বিজয়ের আনন্দ এবং স্বজন হারানোর বেদনার মিশ্রনের সমন্বিত রুপ। মহান বিজয় দিবসের তাৎপর্যসমূহ অনুধাবন এবং তা হৃদয়ে ধারণ করে  কর্মজীবনে অনুশীলনের  আহ্বান জানিয়ে দুদক কর্মকর্তাদের উদ্দেশ্যে  তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনের কাজ মূলতঃ মিশনারীদের কাজের অনুরুপ একটি কাজ। এটা কোনো চাকুরী নয়। এসব প্রতিষ্ঠানের যারা কাজ করেন তাদের যেমন অন্তর্নিহিত অঙ্গীকারের প্রয়োজন, তেমনি প্রাতিষ্ঠানিক সহমর্মিতা থাকা উচিৎ। জনগণের প্রতি আমাদের সর্বোচ্চ সহমর্মিতা থাকতে হবে। দেশের এই ক্রমবর্ধমান অর্থনৈতিক অভিযাত্রোকে এগিয়ে নেওয়ার জন্য অবশ্যই দুর্নীতিকে গলা টিপে ধরতে হবে।


সমাজে সম্পদের সুষ্ঠু বিতরণ নিশ্চিত করতে হলে দুর্নীতি অবশ্যই কমাতে হবে। তিনি বলেন, আমাদের পূর্বপুরুষেরা তাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে একটি দেশ রেখে গেছেন। তাই আমরা আজ তাদের প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করছি। পরবর্তী প্রজন্ম যাতে আমাদের শ্রদ্ধা করে তাই আসুন, আগামী প্রজন্মের শিক্ষা, স্বাস্থ্য ও নৈতিক কাঠামো বিনির্মাণে  পদ্ধতিগত সংস্কার কাজের উপর গুরুত্ব দেই। ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সতর্ক করে দুদক চেয়ারম্যান বলেন, আমরা কেউ যদি ঘুষ-দুর্নীতিতে নিমজ্জিত হই তা হবে মহান শহীদদের প্রতি চরম অবমাননা।

 

এসময় দুদক কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, মানব সম্পদ উন্নয়নসহ সকল উন্নয়নকে আরো সমৃদ্ধ করার জন্য দুর্নীতির বিরুদ্ধে যদি দাঁড়াতে পারি, তা হবে আমাদের উন্নয়ন কাজের হিরন্ময় হাতিয়ার। তাই আসুন, মতিভ্রষ্ট -পথভ্রষ্ট না হয়ে  বিজয় দিবসের চেতনায় দুর্নীতির বিরুদ্ধে দৃঢ় অবস্থান গ্রহণ করি।


অপর কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেন, বিজয় দিবসের চেতনা মুখে না বলে আসুন স্ব-স্ব কর্মক্ষেত্রে এর প্রয়োগ করি।


আলোচনা সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন দুদক সচিব ড.মোঃ শামসুল আরেফিন, মহাপরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, পরিচালক মোঃ মনিরুজ্জামান, উপপরিচালক মোঃ তালেবুর রহমান প্রমুখ। কমিশনের মহাপরিচালক, পরিচালক ও  উপরিচালক পদমর্যাদার কর্মকর্তাগণ এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।